===

Possessive Wife | পসেসিভ ওয়াইফ | Farhan Ahmed Jovan | Keya Payel | Monira Mithu | Bangla Natok 2022

 
 
বাবার দ্বিতীয় স্ত্রী মানে আমার সৎ মা অতিরিক্ত খুশি আজ। যেন হিমালয় জয় করে এসেছে। আসলে আমার বিয়ে ঠিক হয়েছে তাই। কারণ আমি উনার লাইফে এক আতংক। আমার জন্যই নাকি উনার রোজ ভাবনা চিন্তা করে চলতে হয়। নিজের খেয়াল খুশিমতে চলতে পারেনা তিনি। আমার বাবাও খুব খুশি। কারণ কন্যাদায়গস্থ পিতার অভিশাপ থেকে মুক্তি পেতে যাচ্ছেন বলে। ছোট ভাই ও দারুণ খুশী। কারণ তার একমাত্র বড় বোনের একটা গতি হবে বলে। দাদীও বেজায় খুশি। মা হারা নাতনির নতুন জীবন দেখতে পারবেন বলে।
 
অতঃপর বিয়ে সম্পন্ন হলো আমার। বর আমার পনেরো বছরের সিনিয়র। যাইহোক, ফুলে ফুলে সজ্জিত ফুলসজ্জায় বসে আছি নববধূ রূপে। উনার চোখে মুখে কেমন যেন গোপন আতংক লক্ষ্য করলাম। বিয়ে ঠিক হওয়ার পর উনার সাথে দুদিন দেখা হয়েছে বাইরে। লাইফের ডিটেইলস শেয়ার করেছে আমার সাথে। আমি আনমেরিড হলেও তিনি মেরিড ছিলো। তার স্ত্রী মারা গিয়েছে। এবং তার একটি ছয় বছরের মেয়ে রয়েছে। 
 
এসবে আমার বিন্দুমাত্র আপত্তি ছিলনা ও খারাপ লাগা কাজ করেনি। বরং ভালই লেগেছে। কেননা এমন বিষয়গুলোর সাথে আমি প্রত্যক্ষভাবে জড়িত। আমার মা মারা যাওয়ার পর আমার বাবাও যাকে বিয়ে করেছে। তিনিও আনমেরিড ছিলেন।
আমি চুপ হয়ে বসে আছি। সে এই আমার হাত ধরছে। আবার ছেড়ে দিচ্ছে। এই চুমু খাচ্ছে। আবার মুখ সরিয়ে নিচ্ছে। এই আমাকে জড়িয়ে ধরছে। আবার নিজেকে সরিয়ে নিচ্ছে। আমি বিষম খেলাম তার অস্বাভাবিক আচরণে।
 
মনে মনে বলি জ্বীন ভুত আছর করলো নাকি এর উপরে? নতুন বউ পেলে মানুষ আনন্দে অস্থির হয়ে যায়। আর এ দেখি ভোঁতা ছুরি। নাকি সব শেষ আগেই। তাহলে বিয়ে করলো কেন?
তাকে অন্যমনস্ক দেখা যাচ্ছে। আর সহ্য করতে না পেরে জানতে চাইলাম।
ইয়ে..., মানে... কোন সমস্যা? আমাকে বলুন প্লিজ।
এবার মুখ খুললেন। নমনীয় গলায় বললেন,
আসলে কাজল একটা বড় ধরনের মিসটেক হয়ে গিয়েছে।
কিইই?
আমি সিনিয়র। মেরিড। অসুন্দর। তুমি খুব সুন্দর। আনমেরিড। আমার অর্থ না থাকলে, কোনদিন ও তোমার বিয়ে আমার সাথে হতোনা।
কি যা তা বলছেন। অর্থই কি সব? আপনি মানুষ হিসেবে কি কম ভালো? এটা অর্থের চেয়েও বিশাল বড় বিষয়।
 
সত্যি তুমিই মহান কাজল। এবার কিছুটা সাহস হয়েছে আমার মনে।
তাহলে বলেন কি হয়েছে? কেন এমন কাঁচুমাচু করছেন?
কাজল তোমার সাথে যখন বিয়ে ঠিক হয়। তখন তোমার পরিবারকে বলেছি আমার মেয়ে এখানে থাকেনা। তার নানাবাড়িতে থাকে। এটা পুরোপুরি সত্যি নয়। সে এখানেও থাকে। এখনো সে আছে। আমার মায়ের রূমে ঘুমাচ্ছে। তাই ভাবছি কাল সকালে যখন তুমি তাকে দেখবে বা সে আগ্রহ নিয়ে তোমার কাছে আসবে। তখন কি হবে? মানে তুমি কিভাবে মেনে নিবে তাকে?নিজের কাছেই ছোট হয়ে যাচ্ছি।
 
উনার কথা শুনে আমি তাজ্জব হয়ে গেলাম। বললাম,আপনার মেয়ে যেমন আপনার জীবনের অংশ। তেমনি আজ থেকে সে আমার জীবনের ও অংশ।
 
ঘরে সৎ মা থাকলে একটা মেয়ের জীবনে কত রকম দুঃখ,অনাদর,উপেক্ষা, অযত্ন হয়। তা আমি হাড়ে হাড়ে টের পেয়েছি। আমার মতো দুঃখ যন্ত্রণা মুমুকে পেতে দিবনা। মুমু এখন থেকে সবসময় আমার কাছেই থাকবে। আমি তার আপনের চেয়েও আপন হবো। 
প্রিয়র চেয়ে আরো প্রিয় হবো। হবো আপন মা।
আমার কথা শুনে উনি ছোট শিশুর মতো বুকে চেপে ধরলেন আমাকে। চোখের পানি ছেড়ে দিলেন। কাজল তুমি আমার ও মুমুর জীবনে স্রষ্টার দেওয়া আশীর্বাদ। এক টুকরো জ্বলজ্বলে হীরকখণ্ড।
সমাপ্ত
#প্রিয়র_চেয়ে_আরো_প্রিয়
#রেহানা_পুতুল

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

===

You may also like

===